কতটা উষ্নতা
- রাজীবুল হাসান ২১-০৫-২০২৪

খুব ইচ্ছে হয়!
নীলাভ আর কালচে
রঙ্গের আস্তরণ ধূমায়িত করি;
শরতের নীলাকাশে,
অথবা এক বুকে জ্বলন্ত ইটের ভাটায়!

খুব ইচ্ছে হয় জানতে
ক্লাশ সেভেনে পড়ুয়া বৎসের গল্প!
ঠিক ওর না, ওর ঠোটের গল্প!
কেমন কালচে, পুড়ে গেছে ঝেঁয়ে!
এখনি; ''তোর কিসের কষ্টরে?
কিসের তেষ্টাতে তোর তুষ্টি মেলে?''

ওর ঠোঁট আর চোখের ভাষা!!
হ্যাঁ, ওর ঠোঁট আর চোখের ভাষা!!
বলে দিল সব গজগজিয়ে!

খুব ইচ্ছে হয়
একটু উষ্নতা পেতে,
মন বলে, ''আমি চির জ্বলন্ত-পোড় খাওয়া!
সিগারেটের ওমন ঠুনকো ভাঁটায়
উষ্নতা মেলবে না যে''...

আমি বলি,
আমার ঠোঁট বলে
আমার চোখ বলে; চোখের ভাষা বলে!!
''কবে হব জ্বলবো বৎসের হয়ে?''

আমার ঠোঁট...
আমার চোখ.....
কতটা উষ্নতা খোঁজে
?
-------------------------
-বিকেল ৫.১৪
-১৯.১১.১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১১-০২-২০১৫ ২০:৩২ মিঃ

valo @@@